Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

উপত্যকায় হাফ কোটি চাকরীর দরজা খুলছে, জানালেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক !



নিউজবাংলা ডেস্ক : ৩৭০ ধারা বাতিলের পর থেকে জম্মু কাশ্মীরের উন্নয়নে সার্বিক ভাবে ঝাঁপিয়ে পড়েছে কেন্দ্রের সরকার। এতদিন যে দমবন্ধ করা পরিস্থিতি ছিল তা এখন এক্কেবারেই মুক্ত। আর তাই উপত্যকার বেকার যুবক যুবতীদের জন্য বড়সড় সুখবর নিয়ে এলেন জম্মু কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক।




আগামী কয়েক মাসের মধ্যেই এই নিয়োগের কাজ শুরু হতে চলেছে বলে ঘোষণা করেছেন তিনি। পাশাপাশি তিনি এও জানান, এলাকার উন্নয়নের স্বার্থেই এখন উপত্যকায় নিষেধাজ্ঞা জারি রয়েছে। তিনি জানান, শীঘ্রই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।



তবে সংবিধানের ৩৭০ধারা বাতিলের পর থেকেই উপত্যকায় সংবাদমাধ্যমের গতিবিধি নিয়ন্ত্রণ হচ্ছে বলে খবর। সেই সঙ্গে বুধবারেই সুপ্রিম কোর্ট কেন্দ্রকে নোটিশ পাঠিয়ে সংবাদ মাধ্যমের স্বাধীনতা এবং ৩৭০ ধারা প্রসঙ্গে জানতে চেয়েছে।




রাজ্যপাল জানিয়েছেন, উপত্যকায় দীর্ঘ ইন্টারনেট ও টেলি যোগাযোগ বিচ্ছিন্ন রাখার পেছনে কারন হল, পাকিস্তানি মিডিয়া ও সমাজবিরোধীদের রুখবার জন্যই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এরই পাশাপাশি বিক্ষোভ সামাল দিতে পেলেট গান ব্যবহারের বিষয়টি স্বীকার করে নিয়েছেন তিনি। তবে ছররা গুলি যতটা সম্ভব নীচের দিকে ব্যবহারের করা হচ্ছে বলেও দাবী তাঁর। 




No comments