Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দেশের মধ্যে সব থেকে গভীরতম স্টেশনের তকমা পেল বাংলার এই মেট্রো স্টেশন !



নিউজবাংলা ডেস্ক : এই মুহূর্তে দেশের মধ্যে সব থেকে গভীরতম স্টেশনের নাম কি? উত্তরটা অবশ্যই হবে এই রাজ্যের হাওড়া স্টেশন। যার গভীরতা প্রায় ৩২.০০৪ মিটার অর্থাৎ প্রায় ১০৫ ফুট। এর ধারেকাছে রয়েছে দিল্লীর হাউস খাস মেট্রো স্টেশান ৩০ মিটার গভীর এবং চৌরিবাজার ২৫ মিটার গভীর।



রেল সূত্রে খবর, হাওড়া মেট্রো স্টেশনটি সব দিক থেকেই ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। এই স্টেশন থেকে খুব শীঘ্রই মাত্র কয়েক মিনিটেই পৌঁছে যাওয়া যাবে মহাকরণ বা ধর্মতলায়। ফলে ইস্ট-ওয়েস্ট মেট্রো রেল তার যাত্রা শুরু করলে হাওড়া থেকে যে বিপুল পরিমানে যাত্রী ওঠানামা করবে সে বিষয়ে কোনও সন্দেহ থাকছে না।



তারওপর নদীর ৩০ মিটার নীচ দিয়ে মেট্রোয় সফর করার অভিজ্ঞতা হাতছাড়া করতে চাইবেন না অনেকেই। সেই হিসেবেও হাওড়া থেকে মেট্রোয় চড়ার একটা হিড়িক থাকবে। এরই পাশাপাশি হাওড়া একটি চূড়ান্ত ব্যস্ততম স্টেশন।




দেশের প্রায় প্রতিটি প্রান্তের সঙ্গে এই স্টেশনের যোগাযোগ রয়েছে। প্রতিদিন লক্ষ লক্ষ যাত্রী লোকাল ও সুপারফার্স্ট ট্রেনে চেপে হাওড়া স্টেশনে আসা যাওয়া করেন। তাঁদের একটা বড় অংশ এই মেট্রো স্টেশন ব্যবহার করবেন বলেই আশাবাদী রেল।

এই স্টেশনে যেতে হলে প্রায় চারটি লেবেল ও পাঁচটি স্ল্যাব পার করতে হবে। তবে সিঁড়ি ভাঙতে না চাইলে ইলেকট্রিক সিঁড়িরও ব্যবস্থা থাকছে বলে রেল সূত্রে জানা গেছে। 




No comments