Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

এক বছর অতিক্রান্ত, জঙ্গলমহলে বাঘ মৃত্যুর তদন্তে এল কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি দল !



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : গতবছর ১৩ এপ্রিল মেদিনীপুর সদর ব্লকের বাগঘরায় রহস্যজনকভাবে জঙ্গলে আসা রয়েল বেঙ্গল টাইগারকে পিটিয়ে হত্যা করা হয়েছিল। সেই ঘটনার তদন্তে শুক্রবার ঘটনাস্থলে এল ভারত সরকারের ন্যাশনাল টাইগার কনজারভেশন অথরিটির পূর্বাঞ্চলের আইজি ডব্লু লংবাহ।


তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের প্রধান মুখ্য বনপাল শক্তিশঙ্কর দে। বাঘের মৃত্যুর পরেই গোটা ঘটনার তদন্ত শুরু করে বনদপ্তর। তবে এক বছরেরও বেশি সময় কেটে গেলেও এখনো পর্যন্ত ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।




এবিষয়ে কেন্দ্রের অধীনস্থ ন্যাশনাল টাইগার কনজারভেটিভ অথরিটি রাজ্যের বক্তব্য তলব করে। রাজ্য বনদপ্তর সে বিষয়ে উত্তর দিলেও তাতে সন্তুষ্ট হয়নি এনটিসিএ। বাগঘরা গ্রামে গিয়ে বাঘের মৃত্যুর স্থান ঘুরে দেখেন প্রতিনিধি দলের সদস্যরা। বেশ কয়েক ঘণ্টা ধরে ওই এলাকায় ঘুরে ঘুরে বিভিন্ন জিনিসপত্র সংগ্রহ ও ঘটনাস্থল পরীক্ষা করেছেন তারা।

দেখুন ভিডিওটি-
 

এদিন আইজি ডাবলু লাংবাহ বলেন, বাঘ মৃত্যুর ঘটনা নিয়ে বনদপ্তর যে সমস্ত রিপোর্ট জমা দিয়েছেন সেগুলো নিয়ে আমরা ঘটনাস্থল মিলিয়ে দেখার জন্য এসেছি। সমস্ত কিছু দেখার পরে কলকাতায় বনদপ্তর এর সঙ্গে আবার বৈঠক হবে।



প্রায় দেড় বছর পর বাঘ মৃত্যুর তদন্তে এলেন ভারত সরকারের কোনও প্রতিনিধি দল। তদন্তের জন্যে তাঁরা কথা বললেন স্থানীয়দের সঙ্গে। রাজ্যের তৎকালীন বনদপ্তর এর কর্তাদের সঙ্গে একটি বৈঠকে বসবেন তিনি। পুরো বিষয়টি খতিয়ে দেখে তিনি রিপোর্ট দেবেন কেন্দ্রীয় বন ও পরিবেশ মন্ত্রকে। তদন্তে কি উঠে আসে সেটাই এখন দেখার বিষয়।







No comments