Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

প্রাথমিকে বেতন বৃদ্ধির সরকারী বিজ্ঞপ্তির পরেই ১৪ দিনের মাথায় প্রত্যাহার হল উস্থি'র অনশন !

নিউজবাংলা ডেস্ক : অবশেষে ১৪ দিন পর প্রত্যাহার হল প্রাথমিক শিক্ষকদের সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারী ট্রেন্ড টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান-এর আমরণ অনশনের কর্মসূচী। শুক্রবার সন্ধ্যে সাড়ে ৭টা নাগাদ অনশন তুলে নেওয়ার কথা ঘোষণা করেন স…


নিউজবাংলা ডেস্ক : অবশেষে ১৪ দিন পর প্রত্যাহার হল প্রাথমিক শিক্ষকদের সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারী ট্রেন্ড টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান-এর আমরণ অনশনের কর্মসূচী। শুক্রবার সন্ধ্যে সাড়ে ৭টা নাগাদ অনশন তুলে নেওয়ার কথা ঘোষণা করেন সংগঠনের নেতৃত্বরা।




প্রাথমিক শিক্ষকদের যোগ্যতা অনুযায়ী বেতন বৃদ্ধির দাবী নিয়ে দীর্ঘদিন ধরেই লড়াই চালিয়ে যাচ্ছেন উস্থির প্রাথমিক শিক্ষক শিক্ষিকারা। আগেও একাধিকবার আন্দোলন হলেও গত ১২ জুলাই থেকে অবস্থান বিক্ষোভ শুরু করেন তাঁরা।




পরে ১৩ জুলাই শনিবার দুপুর ১টা থেকে তাঁরা শুরু করেন অনশন আন্দোলন। এই আন্দোলন চলাকালীন রাজ্যের প্রায় প্রতিটি শিক্ষক ও সরকারী কর্মীদের সংগঠন উস্থির অনশন মঞ্চের পাশে এসে দাঁড়ায়। শিক্ষামন্ত্রীও একাধিকবার উস্থিয়ানদের সঙ্গে বৈঠকে বসেও কোনও সমাধান সূত্র বের হয়নি।

এরই মাঝে গতকাল বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী রাজ্যের শাসক দল পোষিত প্রাথমিক শিক্ষকদের সংগঠনের প্রতিনিধিদের নিয়ে বৈঠকে বসেন। সেখানেই শিক্ষামন্ত্রী শিক্ষকদের গ্রেড পে ২৬০০ থেকে বাড়িয়ে ৩২০০ করার কথা ঘোষণা করেন। কিন্তু তাতে তীব্র প্রতিবাদ জানায় উস্থিয়ানরা। উস্থির রাজ্য সম্পাদিকা পৃথা বিশ্বাস দাবী জানান, তাঁরা গ্রেড পে ৩৯০০ টাকার দাবী জানাচ্ছেন।




এরপরেই শুক্রবার রাজ্য সরকারের শিক্ষা দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয় প্রশিক্ষিত প্রাথমিক শিক্ষকদের গ্রেড পে ২৬০০ থেকে বাড়িয়ে ৩৬০০ করা হচ্ছে। অপ্রশিক্ষিতদের গ্রেড পে ২৩০০ থেকে বেড়ে হচ্ছে ২৯০০ টাকা। প্রধান শিক্ষকদের গ্রেড পে ৩৯০০ টাকা এবং সিনিয়র প্রধান শিক্ষকদের গ্রেড পে হচ্ছে ৪১০০ টাকা। 

আগামী ১লা আগষ্ট থেকে ২০১৯ থেকে এই নির্দেশ কার্যকরী হচ্ছে বলেও নির্দেশিকায় জানানো হয়েছে।
এরফলে প্রাথমিক শিক্ষকদের মাসিক বেতন ১৯ হাজার থেকে বেড়ে হল ২৫৬০০ টাকা। এই নির্দেশিকা জারি হওয়ার পরেই খুশীর হাওয়া ছড়িয়ে পড়ে উস্থির অনশন শিবিরে। পরে তাঁরা অনশন তুলে নেওয়ার কথা অফিসিয়ালি ঘোষণা করেছেন।


  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------

No comments