Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

উস্থির দাবী মেনে ১৪ শিক্ষককে তাঁদের জেলায় ফিরিয়ে আনার নির্দেশিকা জারি করল শিক্ষা দফতর !

নিউজবাংলা ডেস্ক, কলকাতা : সবার গালে লাল আবির। জয় হয়েছে প্রাথমিক শিক্ষকদের সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অয়াসসিয়েসান-এর আন্দোলনের। তাঁদের লড়াই আন্দোলনের জেরেই রাজ্য সরকার মেনে নিয়েছে দুটি দাবী। এক বেতন বৃদ্ধি এব…


নিউজবাংলা ডেস্ক, কলকাতা : সবার গালে লাল আবির। জয় হয়েছে প্রাথমিক শিক্ষকদের সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অয়াসসিয়েসান-এর আন্দোলনের। তাঁদের লড়াই আন্দোলনের জেরেই রাজ্য সরকার মেনে নিয়েছে দুটি দাবী। এক বেতন বৃদ্ধি এবং আর একটি হল উস্থির ১৪ নেতাকে দুর্গম এলাকা থেকে ফিরিয়ে আনা।



শুক্রবার রাজ্য সরকার একদিকে যেমন প্রাথমিক শিক্ষকদের গ্রেড পে ২৬০০ থেকে বাড়িয়ে ৩৬০০ করেছে তেমনই উস্থির ১৪ শিক্ষক নেতাদের নতুন করে বদলীর লিখিত নির্দেশ জারি করা হয়েছে। অন্যদিকে তাঁদের গুরুত্বপূর্ণ দাবী ছিল ১৪ উস্থিয়ান নেতাকর্মীকে নিজেদের জেলায় পুনরায় ফিরিয়ে আনতে হবে।



শিক্ষামন্ত্রী এই নির্দেশিকা জারিতে বেশ কিছুটা সময় নিলেও শেষ পর্যন্ত ১৪ উস্থিয়ানকে তাঁদের জেলাতেই ফিরিয়ে আনার লিখিত নির্দেশ জারি করেছে শিক্ষা দফতর। তবে এই ১৪ শিক্ষককে তাঁদের পুরানো স্কুলে না দিয়ে একই সার্কেলের অন্য স্কুলে দেওয়া হয়েছে।




এতে বদলী হওয়া শিক্ষকরা তাঁদের আনন্দ চেপে রাখতে পারেননি। তাঁদের জন্যই উস্থির নেত্রী পৃথা বিশ্বাস সহ আরও ১৮ জন সহকর্মী টানা অনশন আন্দোলন চালিয়েছেন। নিজেদের জীবনকে বাজি রেখেই এই আন্দোলন চলেছে। শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিতে পেরে ব্যাপক উদ্দীপনা ছড়িয়েছে উস্থির শিবিরে।

বদলী হওয়া ১৪ শিক্ষকদের একটি তালিকা নীচে দেওয়া হল। এবং কে কোথায় বদলী হলেন তাও দেওয়া হল।



  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------

No comments