Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ফলপ্রসূ হল না দ্বিপাক্ষিক বৈঠক, রাজ্য সরকার দাবী না মানায় অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিল UUPTWA !



নিউজবাংলা ডেস্ক, কলকাতা : এবার অনশন আন্দোলন শুরু করার সময় থেকেই উস্থির একটাই দাবী ছিল, রাজ্য সরকার তাঁদের দাবী মেনে নেওয়ার কথা যে বারে বারে বলে আসছে তা এবার লিখিত আকারে সরকারকে বিজ্ঞপ্তি জারি করে কার্যকরী করতে হবে।



শনিবার দুপুর নাগাদ তড়িঘড়ি উস্থির ৫ সদস্যকে শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী  ডেকে পাঠালেও সেই আলোচনা ফলপ্রসূ হল না বলে দাবী জানিয়েছেন উস্থিয়ানরা। শিক্ষামন্ত্রী উস্থিয়ানদের অনশন প্রত্যাহার করে আলোচনার টেবিলে বসে দাবী সমূহ নিয়ে আলাপ আলোচনা চালানোর পরামর্শ দিলেও তা মানতে রাজি নয় উস্থির নেতা নেত্রীরা।

তাঁরা জানিয়েছেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়নি। তাঁরা নিজেদের দুটি দাবীতে এক্কেবারে অনড় থাকছেন। ১৪ উস্থিয়ানের অবৈধ বদলী বাতিল করার পাশাপাশি পিআরটি স্কেল নিয়ে রাজ্য সরকার লিখিত ভাবে নির্দেশিকা জারি না করা পর্যন্ত তাঁদের অনশন আন্দোলন চলতে থাকবে বলেই শিক্ষামন্ত্রীকে বার্তা দিয়েছেন আন্দোলনকারী উস্থির নেতৃত্বরা।




কিছু সময় আগে লক্ষ লক্ষ প্রাথমিক শিক্ষক শিক্ষিকা যে আশার আলো দেখতে শুরু করেছিলেন তা আপাতত ভেস্তে গেল। অনশন শুরুর ৮ দিনের মাথায় শিক্ষামন্ত্রী ডেকে পাঠানোর পর সবার মনে আশার সঞ্চার হয়েছিল এবার হয়তো শিক্ষকদের বঞ্চনার অবসান হতে চলেছে। তবে সেই আশা আপাতত পন্ড হয়ে গেল।




উস্থির ৫ প্রতিনিধি পুনরায় অনশন মঞ্চে ফিরে এসে লাগাতার আমরণ অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। ইতিমধ্যে শনিবার স্কুল ছুটির পর বিভিন্ন প্রান্ত থেকে বহু শিক্ষক শিক্ষিকা অনশন আন্দোলনের মঞ্চে জড়ো হচ্ছেন। শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়াই করে দাবী আদায় করেই ফিরবেন তাঁরা এমনটাই আশা করছেন উস্থিয়ানরা। 

উস্থি'র রাজ্য সভাপতি সন্দীপ ঘোষ জানিয়েছেন, "আজ শিক্ষামন্ত্রীর ডাকে আমরা সুষ্ঠু আলোচনার জন্য গিয়েছিলাম। কিন্তু উনি  Pay scale revision নিয়ে পরিষ্কার  কোন প্রতিশ্রুতি দেন নি"।

"বদলি নিয়েও বলেছেন সোমবারের পর করে দেবেন, কিন্তু এই প্রতিশ্রুতি উনি ২৪ শে জুনও বলেছিলেন কিন্তু এখনো সেই প্রতিশ্রুতি রক্ষা করেননি। সুতরাং, আমাদের রাজ্য কমিটির মিটিং এ সিদ্ধান্ত  অনুসারে ধর্না এবং অনশন জারি রাখা হল। প্রয়োজনে অনশনকারির সংখ্যা ও বাড়বে"।


  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------


No comments