Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

তৃণমূলের পাল্টা শিক্ষা শহীদ দিবসে গণ অনশনে UUPTWA, মুখ্যমন্ত্রীর মন্তব্য কেন্দ্রের বেতন চাইলে কেন্দ্রের চাকরি করুন !



নিউজবাংলা ডেস্ক, কলকাতা : কেন্দ্রের মতো বেতন চাইলে কেন্দ্রের চাকরী করুন। নাম না করেই কেন্দ্রীয় হারে বেতনের দাবীতে আন্দোলনরত রাজ্যের হাজার হাজার প্রাথমিক শিক্ষকদের উদ্দেশ্যে এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।



রবিবার ২১ জুলাইয়ের সভামঞ্চ থেকে তাঁর মন্তব্য, রাজ্যের চাকরী করে কেন্দ্রের মতো বেতন চাইলে হয় না। কেন্দ্রের মতো বেতন চাইলে কেন্দ্রে যান বলে কটাক্ষ করেছেন তিনি। তবে তৃণমূল নেত্রীর এই উক্তিতে মোটেও নিজেদের আন্দোলন থেকে পিছিয়ে আসার লক্ষন নেই আন্দোলন রত প্রাথমিক শিক্ষকদের সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স অ্যাসোসিয়েশানের।

তাঁরা তৃণমূল পরিচালিত রাজ্য সরকারের বেতন কাঠামো নিয়ে গড়িমশির প্রতিবাদে ২১ জুলাই দিনটিকে শিক্ষা শহীদ দিবস হিসেবে তুলে ধরেছেন। আর এই দিনে একদিকে যখন তৃণমূল বিশাল জনসভায় দাঁড়িয়ে শহীদ দিবস পালন করছেন সেখানে উস্থিয়ানরা শিক্ষা শহীদ দিবসের দিনে গণ অনশন কর্মসূচী শুরু করেছেন।




রবিবার স্কুলগুলিতে ছুটি থাকায় আজকের অনসন মঞ্চে জমায়েত হয়েছে অনেক বেশী। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে উস্থিয়ানরা দলে দলে এই অনশন মঞ্চে এসে জমায়েত হয়েছেন। সেই সঙ্গে আজ সকাল ৬টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত তাঁরা একদিনের প্রতীকি অনশনও শুরু করেছেন।

অন্যদিকে গত শনিবার থেকে শুরু হওয়া উস্থিয়ানদের অনশন আজ নবম দিনে পড়ল। একটানা ৯দিন ধরে যারা অনশন চালাচ্ছেন তাঁদের শরীরের অবস্থা দিনে দিনে খারাপ হয়েই চলেছে। ইতিমধ্যে অনশনরত একাধিক শিক্ষককে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করাতে হয়েছে। তবে তাঁরা কিছুটা সুস্থ হয়ে আবারও অনশন মঞ্চে এসে যোগ দিয়েছেন।




তাঁরা কোনও ভাবেই নিজেদের দাবী থেকে সরে যাবেন না বলেই জানিয়েছেন। উস্থির রাজ্য সভাপতি সন্দীপ ঘোষ জানিয়েছেন, গতকাল শিক্ষামন্ত্রী তাঁদের জানিয়েছিলেন অনৈতিক ভাবে বদলী হওয়া ১৪ শিক্ষককে সোমবারেই তাঁদের পুরানো জায়গায় ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হবে। তবে উস্থিয়ানরা সাফ জানিয়েছেন, এই মর্মে লিখিত নির্দেশ প্রকাশ না হওয়া পর্যন্ত তাঁরা এই দাবী থেকে সরছেন না।




তবে পিআরটি'র দাবী এখনই পূরণ হবে কিনা সে বিষয়ে শিক্ষামন্ত্রী কোনও সদুত্তর দিতে পারেননি বলেই আন্দোলনকারীদের দাবী। তাই এই অনশন আন্দোলন এখনই বন্ধ হবে না বলেই জানিয়ে দিয়েছেন উস্থিয়ানরা। 




  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------



No comments