Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

"কোম্পানি হটাও, আইসিটি বাঁচাও"-এর দাবীতে বিকাশভবনের সামনে ধর্নায় আইসিটি কম্পিউটার প্রশিক্ষকরা !



নিউজবাংলা ডেস্ক, কলকাতা : সহ্যের সব সীমা পার হয়ে গিয়েছে। আর নয়। এবার অনমনীয় আন্দোলনের মধ্যে দিয়ে নিজেদের দাবী আদায় করে নেওয়ার সময়। রাজ্য সরকার নিযুক্ত কোম্পানির হাতে দীর্ঘ বঞ্চনার পর অবশেষে বুধবার সকাল থেকে কলকাতায় বিকাশভবনের সামনে ধর্না অবস্থান শুরু করেছেন রাজ্যের হাজার হাজার আইসিটি প্রশিক্ষকরা।



তাঁদের দাবী, রাজ্য সরকার যতক্ষণ পর্যন্ত না কোম্পানি ব্যবস্থার অবসান ঘটাচ্ছে ততক্ষণ পর্যন্ত এই আন্দোলন চলবে। যদিও এর আগে একাধিকবার আইসিটি কম্পিউটার প্রশিক্ষকদের আন্দোলনে পুলিশের লাঠিচার্জ, মিথ্যে মামলা দেওয়ার ঘটনা ঘটেছে। তবে কিছুতেই দমবার পাত্র নয় তারা। বাধ্য হয়েই এবার একটানা ধর্না অবস্থান চালানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

প্রসঙ্গতঃ একদিকে মুখ্যমন্ত্রী আওয়াজ তুলছেন, কাটমানি খাওয়া চলবে না। আর অন্যদিকে রাজ্য জুড়ে হাজার হাজার স্কুলে আইসিটি প্রকল্পে কম্পিউটার প্রশিক্ষক নিয়োগে সেই রাজ্য সরকারই এক অমানবিক মধ্যস্বত্ত্বভোগী সংস্থাকে নিয়োগ করেছে। যারা বেকার যুবক যুবতীদের ন্যাহ্য পাওনা কোটি কোটি টাকা আত্মসাৎ করে নিচ্ছে অবলীলায়।



আর সব বিষয়ে অবগত হয়েও কোনও এক অজ্ঞাত কারনে এই গোটা ব্যবস্থাকে চালিয়ে যাওয়ার সুযোগ দিচ্ছে রাজ্যের শিক্ষা দফতর। খোদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় একাধিকবার স্বীকার করে নিয়েছেন, এই সংস্থা অমানবিক ভাবে আইসিটি প্রশিক্ষকদের টাকা মেরে দিচ্ছে। অথচ তারপরেও দেখছি, দেখবো করেই কাটছে মাসের পর মাস।




প্রায় ৩ মাস অন্তর হাতে বেতন পাচ্ছেন আইসিটি প্রশিক্ষকরা। তাঁরাই প্রতিটি স্কুলে ছাত্রছাত্রীদের কম্পিউটার প্রশিক্ষণ দিচ্ছে, আবার তারাই স্কুলের সমস্ত গুরুত্বপূর্ণ ডেটা কম্পিউটারে জমা করছে। এই আইসিটি প্রকল্পে কর্মরতদের জন্য বছরে ৩ লক্ষ টাকারও অধিক বছরে দেওয়া হয়, অথচ তার ছিটেফোঁটাই দেওয়া হয় আইসিটি শিক্ষকদের।



  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------


No comments