Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

শেষ মুহুর্তে পিছিয়ে গেল SSK-MSKদের সমাবেশ, শিক্ষা মন্ত্রীর ব্যবহারে হতবাক লক্ষাধিক শিক্ষক শিক্ষিকা !

নিউজবাংলা ডেস্ক  :  দীর্ঘদিন ধরে চূড়ান্ত বঞ্চনার শিকার হয়ে রাজ্য জুড়ে জোরাল আন্দোলন গড়ে তুলেছিল SSK-MSK শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। সেই আন্দোলনের জেরেই রাজ্যের সমস্ত SSK-MSK শিক্ষকদের নিয়ে নেতাজী ইন্ডোরে সমাবেশের আয়োজন হয়েছিল ২০ জুলা…


নিউজবাংলা ডেস্ক  :  দীর্ঘদিন ধরে চূড়ান্ত বঞ্চনার শিকার হয়ে রাজ্য জুড়ে জোরাল আন্দোলন গড়ে তুলেছিল SSK-MSK শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। সেই আন্দোলনের জেরেই রাজ্যের সমস্ত SSK-MSK শিক্ষকদের নিয়ে নেতাজী ইন্ডোরে সমাবেশের আয়োজন হয়েছিল ২০ জুলাই।



এই সমাবেশে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সহ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় উপস্থিত থাকবেন বলে জানিয়েছিলেন। রাজ্য সরকারের কাছে সবুজ সংকেত পেয়ে এই সমাবেশে আসার জন্য তৈরি হচ্ছিলেন উত্তর থেকে দক্ষিণের লক্ষাধিক শিক্ষক শিক্ষিকারা।

যারা দূর থেকে আসবেন তারা যেমন ট্রেনে রিজার্ভেশান কেটে নিয়েছেন, তেমনই জেলায় জেলায় বেঠক করে যারা এই সমাবেশে আসবেন তাঁদের জন্য গাড়ি ভাড়া হয়ে গিয়েছে।



এমন এক পরিস্থিতিতে আচমকাই শিক্ষামন্ত্রী তলব করলেন শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের নেতৃবৃন্দদের। সেখানে শিক্ষামন্ত্রী জানিয়ে দেন ২১ জুলাইয়ের আগের দিন এত বড় সমাবেশ করতে পুলিশের অনুমোদন মিলছে না। তাই ২০ তারিখের সমাবেশ বাতিল হল। এই ঘটনায় ক্ষিপ্ত শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সভাপতি সেক মৈদুল ইসলাম।


শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের দাবী, এটা একটা পরিকল্পিত সমস্যা তৈরি করা হল আন্দোলনকারীদের মনোবল ভেঙে দেওয়ার জন্য। কারন রাজ্য সরকার জেনে বুঝেই ২০ জুলাই দিন স্থির করেছিল। এর ফলে SSK-MSK শিক্ষকদের লক্ষ লক্ষ টাকার ক্ষতি হল।



এই ক্ষতিপূরনের টাকা রাজ্য সরকারের কাছেই ফেরৎ চাওয়া হবে বলে দাবী জানিয়েছেন শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সভাপতি সেক মৈদুল ইসলাম।

কি বলছেন মৈদুল ইসলাম দেখুন -

তাঁর অভিযোগ, শিক্ষামন্ত্রী যে সময় সমাবেশ বাতিলের কথা বলছিলেন সেসময় কিছু স্বঘোষিত তৃণমূল শিক্ষক নেতা তাতে সায় দিলেন। যারা কোনওদিন এই আন্দোলনে সামিল হননি বলে অভিযোগ তাঁর। 

No comments