Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

চরম দুরবস্থায় সবংয়ের উচিতপুর সুশীলাকন্যা বিদ্যাপীঠের ছাত্রীরা, পাশে দাঁড়াল বাম ছাত্র সংগঠন SFI !

পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : দশম শ্রেণী পর্যন্ত স্কুলে ছাত্রীর সংখ্যা প্রায় ৫ শতাধিক। কিন্তু প্রধান শিক্ষিকা সহ স্কুলের মোট শিক্ষিকা রয়েছে মাত্র ৮জন। অধিকাংশ সময় ক্লাস হয় না। এরই পাশাপাশি স্কুলের হস্টেলে থাকে প্রায় ৮১ জন ছাত্রী…


পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : দশম শ্রেণী পর্যন্ত স্কুলে ছাত্রীর সংখ্যা প্রায় ৫ শতাধিক। কিন্তু প্রধান শিক্ষিকা সহ স্কুলের মোট শিক্ষিকা রয়েছে মাত্র ৮জন। অধিকাংশ সময় ক্লাস হয় না। এরই পাশাপাশি স্কুলের হস্টেলে থাকে প্রায় ৮১ জন ছাত্রী। যেখানে আছে মাত্র ১টি বাথরুম, ১টি জলের কল। বিদ্যুতের সংযোগ ঠিকঠাক নেই।



হস্টেলে কোন শিক্ষিকার পর্যবেক্ষণ নেই, নাইট গার্ড নেই। হস্টেলের রুমের জানালা দরজা নেই, রাত্রিতে বাইরে থেকে টর্চের আলো পড়ে ঢিল ছোড়ে। কেউ নেই তা দেখার। ছাত্রীদের নিজেদের বাজার করে রান্না করতে হয়। কোন রাধুনি নেই। মিড ডে মিলের বাজার স্কুলের ছাত্রীদের করতে হয়।



ঘটনাস্থল পশ্চিম মেদিনীপুরের সবং ব্লকের উচিতপুর সুশিলাকন্যা বিদ্যাপীঠে। যেখানে ছাত্রীদের চরম অব্যবস্থার বিরুদ্ধে লড়াই করে পড়াশুনা করতে হচ্ছে। এরই প্রতিবাদে কিছু দিন আগেই ছাত্রীরা ঐক্যবদ্ধ হয়ে পথ অবরোধ করে। সেখানে এক শিক্ষিকা লাঠি চালায় বলে অভিযোগ রয়েছে।

কিন্ত তারপরেও ছাত্রছাত্রীরা নিজেদের বঞ্চনার প্রতিবাদে সরব হয়েছে। আর তাদের এই লড়াইয়ের পাশে এসে দাঁড়িয়েছে স্থানীয় SFI নেতৃত্বরা। শুক্রবার তাঁরা স্কুলে গিয়ে ছাত্রীদের সঙ্গে কথা বলেন। তাঁরা জানান, ছাত্রীদের লড়াইয়ে পাশে রয়েছেন তাঁরা। এই বিষয়ে স্কুল কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেন তাঁরা। কিন্তু স্কুল কর্তৃপক্ষ সাফ জানিয়েছে তাদের কিছুই করার নেই।




ভারতের ছাত্র ফেডারেশন এই বিষয়ে জেলা শাসক, জেলা স্কুল পরিদর্শকের নিকট ডেপুটেশন দেওয়ার কথা জানিয়েছে। ছাত্রীদের ঐক্যবদ্ধ লড়াই-এ SFI পাশে আছে বলেও জানিয়েছে। SFI এর জেলা প্রতিনিধি দলে ছিলেন সম্পাদক প্রসেনজিৎ মুদি, রিয়া মাইতি, সবিতা টুডু, শুভঙ্কর ব্যানার্জি, অরুন সামন্ত প্রমুখরা।


  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------

No comments