Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

"রাজ্য সরকারের বিবেকের বন্ধ দরজা খুলুক", প্রাথমিক শিক্ষকদের অনশন মঞ্চে করুণ আর্তি জানালেন মিরাতুন নাহার !



নিউজবাংলা ডেস্ক :  "জাতি গঠনের গুরু দায়িত্ব বহনকারী আমরণ অনশন করতে বাধ্য হওয়া প্রাথমিক শিক্ষকদের গুরুতর 'দৈহিক ক্ষতি' হওয়া বন্ধ হোক"। রাজ্য সরকারের কাছে দাবী আদায়ের লক্ষ্যে প্রাথমিক শিক্ষকদের যেভাবে আমরণ অনশন চালিয়ে যেতে হচ্ছে তাতে চূড়ান্ত উদ্বিগ্ন বিশিষ্ট লেখিকা মিরাতুন নাহার।

তিনি মঙ্গলবার উস্থির অনশন মঞ্চে ঘুরে যাওয়ার পাশাপাশি একটি খোলা চিঠিতে লিখেছেন, "ন্যায্য বেতনের প্রাপ্তি থেকে বঞ্চনার বিরুদ্ধে আমরণ অনশনরত প্রাথমিক শিক্ষকবৃন্দ, আপনারা এগারো দিন আমরণ অনশন সম্ভব করে চলেছেন। আমি ব্যক্তিগত ভাবে আন্দোলনের এই প্রকার ব্যবহার পছন্দ করি না, কেননা, এই হাতিয়ার ক্ষতিকারক হয় আন্দোলনকারীদের জন্য"।
এই ঘটনায় রাজ্য সরকারকে উদ্দেশ্য করে তাঁর কটুক্তি "অন্যদিকে, দায়িত্ব-কর্তব্য-দায়-দায়িত্ববোধ বিসর্জন দিয়ে যে রাজ্য সরকার নির্বিকার থাকে তাঁদের বোধ আরও দূরে সরে যায়"।

এরপরেও কেন তিনি অনশন মঞ্চে এলেন সে প্রসঙ্গে মিরাতুন নাহার জানান, "তবু আমি আজ পাশে এসে বসেছি প্রতীকী অনশন করার সিদ্ধান্ত নিয়ে কেবল অনশনকারীদের 'মনোবল' বাড়াতে এবং যদি কোনভাবে রাজ্যসরকারের গণতান্ত্রিক জাগরণ ঘটে যায় সেই প্রত্যাশা মনে নিয়ে"। তাঁর মন্তব্য, "রাজ্য সরকারের বিবেকের দরজা খুলুক"।

No comments