Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দাবী আদায়ে বিকাশভবন ও শিক্ষামন্ত্রীর বাড়িতে অভিযানে নামছেন হাজার হাজার নিপীড়িত আইসিটি কম্পিউটার প্রশিক্ষকরা !



নিউজবাংলা ডেস্ক, কলকাতা : মধ্যস্বত্ত্বভোগীদের খপ্পরে পড়ে প্রায় সর্বস্বান্ত অবস্থা হয়েছে রাজ্যের হাজার হাজার আইসিটি কম্পিউটার প্রশিক্ষকদের। রাজ্য সরকারকে বারে বারে অনুরোধ জানিয়েও এই ঠিকাদার সংস্থার খবরদারী কিছুতেই বন্ধ হচ্ছে না। উল্টে সরকারী সহায়তায় তাঁদের আরও বাড়বাড়ন্ত হচ্ছে।



এই কারনেই বাধ্য হয়ে কলকাতার রাস্তায় নামছেন রাজ্যজুড়ে স্কুলগুলিতে কর্মরত আইসিটি কম্পিউটার প্রশিক্ষকরা। এর আগেও বহুবার পথে নেমেছেন তাঁরা। গত কয়েকদিন আগেই শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন আইসিটি কম্পিউটার প্রশিক্ষকদের একটি প্রতিনিধি দল।

সেদিন গাড়িতে বসেই শিক্ষামন্ত্রী তাঁদের সঙ্গে কথা বলেছিলেন। তিনি জানিয়েছিলেন, এজেন্সী যদি আইসিটি প্রশিক্ষকদের বেতন না বাড়ায় তাহলে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি কথা দিয়েছিলেন, এই সমস্যা মেটাতে তিনি উদ্যোগ নিয়েছেন। তিনি জানান, আইসিটি প্রশিক্ষকদের বিষয়ে তিনি ওয়াকিবহাল।



তিনি জানান, "আমি আগে এজেন্সিকে মোকাবিলা করব তারপর বাকি কথা বলব"। আইসিটি প্রশিক্ষকরা শিক্ষামন্ত্রীকে জানান, তাঁদের সঙ্গে অত্যন্ত নিম্নমানের ব্যবহার করছেন এজেন্সির লোকজন। তাঁদের প্রতিনিয়ত হুঁশিয়ারি দিচ্ছে এজেন্সির লোকজন। শিক্ষামন্ত্রী জানান, তিনি কড়া হাতে এর মোকাবিলা করবেন।

কিন্তু সেই কথা আর বাস্তবের মধ্যে বিস্তর ফারাক। শিক্ষামন্ত্রী নিজেই বলছেন, এত কম পয়সায় কেউ কাজ করতে পারেন না। তারপরেও আইসিটি প্রশিক্ষকদের সমস্যা সমাধানের কোনও কার্যকর উদ্যোগই চোখে পড়ছে না।




ইতিমধ্যে গত ৩ মাস ধরে অন্যায্য বেতন বয়কট করেছেন আইসিটি প্রশিক্ষকরা। তাঁদের দাবী, স্কুলের সমস্ত প্রকল্পের কাজ করছেন তাঁরা। অথচ তাঁদের বেতন মাঝপথে লুঠ হয়ে যাচ্ছে। কিন্তু সমস্যা মেটার নামই দেখা যাচ্ছে না। তাই বুধবার তাঁরা পুনরায় পথে নেমেছেন।



আজ সব জেলার সদস্যরাই বিকাশ ভবন অভিযানে সামিল হবেন। আর নাকতলায় শিক্ষামন্ত্রীর বাড়িতে অভিযানে যাবেন জঙ্গলমহল ও উত্তরবঙ্গের টিম। একই সময়ে দুটি জায়গায় জমায়েত হয়ে তাঁরা নিজেদের দাবী আদায়ের জন্য লড়াই চালাচ্ছেন বলে জানিয়েছেন আইসিটি প্রশিক্ষকদের প্রতিনিধিরা।  



  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------


No comments