Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

এগরায় গ্রাম্য সালিশি সভায় এক লক্ষ জরিমানার নিদান, আতঙ্কে আত্মঘাতী কৃষক !



নিউজবাংলা ডেস্ক : গ্রামাই সালিশি সভায় এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল এক কৃষককে। আর সেই টাকা দিতে অপারগ হওয়ায় অবসাদে কিটনাশক খেয়ে আত্মঘাতী হলেন তিনি।



এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে পূর্ব মেদিনীপুরের এগরা থানার কামারডিহা গ্রামে। কৃষকের নাম বৃন্দাবন প্রধান (৪৮)। এই ঘটনার পর গ্রামে ব্যাপক শোরগোল পড়ে যায়। পুলিশ জানিয়েছে তাঁদের কাছে এই ঘটনায় কোনও অভিযোগ আসেনি। অভিযোগ এলে ঘটনার তদন্ত করা হবে।



স্থানীয় সূত্রে জানা গেছে, গত পাঁচ বছর আগে বৃন্দাবনের বাবা রামনাথ প্রধান মৌখিক ভাবে তিন ছেলেকে সম্পত্তি ভাগ করে দেন। কিন্তু দুই ভাই বৃন্দাবনের জায়গায় একটি পান বরোজ করে বলে অভিযোগ। 

গত ১০ দিন আগে বৃন্দাবন পান বরোজের কিছুটা অংশ ভেঙে দেয় বলে অভিযোগ। তারপর দুই ভাই মিলে বৃন্দাবনকে মারধর করে। ওই মারধরের কারণে গ্রাম্য সালিশি সভা বসে।  এই সালিশী সভায় ঠিক হয় বৃন্দাবনকে এক লক্ষ টাকা জরিমানা করা হল, এবং তা দুই ভাইকে দিতে হবে। এরপরেই মানসিকভাবে ভেঙে পড়েন বৃন্দাবন।




কোন কিছু উপায় না পেয়ে বাড়িতে থাকা কীটনাশক খেয়ে নেয় বৃন্দাবন, দাবী পরিবারের।
রবিবার সকালে বাড়ির মধ্যে থেকে বিষক্রিয়া অবস্থায় বৃন্দাবনকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায় পরিবারের লোকেরা৷ স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক ওই ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন।

মৃত বৃন্দাবনের স্ত্রী কল্পনা প্রধান অভিযোগ করে বলেন, গ্রামের মাতব্বররা লক্ষাধিক টাকা জরিমানা করে তার স্বামীকে। আর সেই জরিমানা দিতে পারবে না বলে বিষ খেয়ে আত্মঘাতী হয়েছে তার স্বামী।



  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------

No comments