Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দুঃস্থ্য শিশুদের নতুন ভাবে বেঁচে ওঠার স্বপ্ন দেখাবে মেদিনীপুরের “এক আকাশ”!



পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক :  সমাজের নানা অংশের পিছিয়ে পড়া মানুষ বিশেষ করে দুঃস্থ্য শিশুদের নতুন ভাবে পথ চলার সঙ্গী হতে চলেছে মেদিনীপুরের স্বেচ্ছাসেবী সংগঠন "এক আকাশ"। লেখিকা ও সমাজকর্মী রোশেনারা খান এবং সমাজকর্মী চন্দ্রিমা সামন্তর উদ্যোগে তৈরি সংগঠনটি শহরের শিশুদের নতুন দিশা দেখাবে বলেই আশাবাদী এলাকাবাসীরা।



রবিবার বিকেলে মেদিনীপুর শহরের উপকণ্ঠে পাথরঘাটা আদর্শ শিশু বিকাশ কেন্দ্রের সভাকক্ষে আয়োজিত এক ঘরোয়া অনুষ্ঠানে এই সংস্থার সূচনা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ফজলুর রহমান খাঁন (এফ আর খাঁন), মানবাধিকার কর্মী দীপক বসু ,কবি অভিনন্দন মুখোপাধ্যায় প্রমূখরা।



এছাড়াও সমাজসেবী রতন কুমার গিরি, শিশু বিকাশ কেন্দ্রের সভাপতি মোবারক আলী, শিশু বিকাশ কেন্দ্রের প্রধান শিক্ষক সেক ফায়সাল হোসেন, সংস্কৃতিপ্রেমী জয়ন্ত মন্ডল, শিক্ষক সৌনক সাহু প্রমূখরাও উপস্থিত ছিলেন এই মহতী অনুষ্ঠানে।




অনুষ্ঠানের অঙ্গ হিসাবে শিশু বিকাশ কেন্দ্রে দুটি চারাগাছ রোপণ করা হয়। এবং শিশু বিকাশ কেন্দ্রের শিশুদের হাতে শিক্ষা সামগ্রীও তুলে দেওয়া হয়।

সংস্থার ও উদ্দেশ্য বলতে গিয়ে রোশেনারা খাঁন ও চন্দ্রিমা সামন্ত জানান, সমাজের পিছিয়ে থাকা  ও দুঃস্থ মানুষের বিশেষ করে শিশুদের স্বার্থে আরও বেশি করে কাজ করার লক্ষ্যে তাঁরা এই সংস্থা গড়ে তুলেছেন। তাঁরা আরও জানান, সমাজে পুত্র কন্যার পার্থক্য মুছে ফেলার উদ্দেশ্যে ‘অর্ধেক আকাশনয়, সংস্থার নাম দেওয়া হয়েছে “এক আকাশ"।



  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------


1 comment

  1. খুব ভালো লাগলো ।
    এগিয়ে চলুক নিউজ বাংলা ।আন্ত রিক শুভেচ্ছা রইল ।

    ReplyDelete