Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

UUPTWA-এর অনশকারীদের জরুরী তলব শিক্ষামন্ত্রীর, আন্দোলনের সাফল্য কামনায় লক্ষ লক্ষ প্রাথমিক শিক্ষক !



নিউজবাংলা ডেস্ক, কলকাতা : গত শনিবার থেকে পিআরটি স্কেল সহ ১৪ শিক্ষকের অবৈধ বদলী রদ করার দাবীতে অনশন শুরু করেছে উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান। দাবী আদায় না হওয়া পর্যন্ত ১৯জন শিক্ষক শিক্ষকারা আমরণ অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।



এরপর দেখতে দেখতে ৭টি দিন পার করে ৮ম দিনে পড়েছে অনশন। এরই মধ্যে একে একে অসুস্থ হয়ে হাসপাতালে পথে যাচ্ছেন অনশকারী শিক্ষক শিক্ষিকারা। তবে হাসপাতালে গিয়ে সেলাইন নিয়ে কিছুটা সুস্থ হয়েই তাঁরা আবার ফিরে আসছেন অনশন মঞ্চে। তবে এ পর্যন্ত রাজ্য সরকার হাতে হাত রেখেই গোটা ঘটনাকে উপেক্ষা করেই যাচ্ছিল।



তবে ৮ম দিনের বেলার দিক থেকে আচমকাই বদলাতে শুরু করেছে পরিস্থিতিটা। কারণ, এতদিন পর্যন্ত বিভিন্ন স্তরের নেতা নেত্রীরা অনশন মঞ্চে এলেও শনিবার প্রথমবার এই অনশন মঞ্চে এসে হাজির হন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁরা গোটা রাজ্য জুড়েই প্রাথমিক শিক্ষকদের এই দাবীতে পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেন।

আর এতেই পট পরিবর্তন হতে শুরু করে দেয়। দিলীপ ঘোষ ফিরে যাওয়ার কিছু সময় বাদেই তড়িঘড়ি আন্দোলনরত উস্থির নেত্রীবৃন্দের সঙ্গে বৈঠকে বসার বার্তা আসে শিক্ষামন্ত্রীর তরফ থেকে। সেই বার্তা পেয়েই উস্থির ৫ প্রতিনিধি এই মুহূর্তে বিকাশ ভবনে গিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেছেন। 




এই বৈঠকে কি নির্যাস বেরিয়ে আসবে সেদিকেই এখন লক্ষ রয়েছে রাজ্যের লক্ষ লক্ষ প্রাথমিক শিক্ষক-শিক্ষিকাদের। পাশাপাশি আন্দোলনের পরবর্তী গতিপথ কি হবে তা এই বৈঠকের পরেই জানা যাবে।


  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------




No comments