Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দিল্লীর মুখ্যমন্ত্রী শীলা দিক্ষিত প্রয়াত, শোকে মূহ্যমান গোটা দেশ !



নিউজবাংলা ডেস্ক :  চলে গেলেন দিল্লীর প্রাক্তন মুখ্যমন্ত্রী কংগ্রেস নেত্রী শীলা দিক্ষিত। আজ সকালে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁর বমি হয়। তাঁকে তড়িঘড়ি দিল্লীর এসকর্ট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মৃত্যু হয়েছে তাঁর।



শীলা দিক্ষিতের জন্ম হয়েছিল ১৯৩৮ সালে। আজ ৮১ বছর বয়সে মৃত্যু হয়েছে তাঁর। তাঁর মৃত্যুতে গোটা দেশের রাজনৈতিক ব্যক্তিত্বরা শোক ব্যক্ত করেছেন। শুধু কংগ্রেস নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে দিল্লীর বর্তমান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শোক ব্যক্ত করে ট্যুইট করেছেন।

শীলা দিক্ষিত তাঁর দীর্ঘ ৩৫ বছরের রাজনৈতিক জীবনে ৩ বার বিধায়ক ও ১ বার সাংসদ হয়েছেন। এক সময় তিনি কেরালার রাজ্যপালও হয়েছেন। তবে তাঁর সব থেকে বড় রেকর্ড হল, বিপুল জনপ্রিয়তার সঙ্গে তিনি সব থেকে বেশী সময় ধরে দিল্লীর মুখ্যমন্ত্রী ছিলেন।



১৯৯৮ সাল থেকে ২০১৩ পর্যন্ত তিনি দিল্লীর মুখ্যমন্ত্রী ছিলেন। দিল্লীর রাজনীতিতে তিনি ছিলেন অত্যন্ত জনপ্রিয় এক চরিত্র। দীর্ঘদিন তিনি দিল্লী কংগ্রেসের অধ্যক্ষ হিসেবে কাজ করেছেন।




মুখ্যমন্ত্রী থাকা কালীন তাঁর হাত ধরেই দিল্লীর মেট্রোর পথ চলা শুরু হয়েছে। তিনি মুখ্যমন্ত্রী থাকা কালীনই দিল্লীতে কমনওয়েলথ গেমস সফল ভাবে সম্পন্ন হয়েছে। তাঁর মৃত্যুতে গোটা দেশের মানুষ শোকে মুহ্যমান হয়ে গিয়েছেন। 

দেখে নিন রাহুল গান্ধীর ট্যুইট 


দেখে নিন প্রধানমন্ত্রীর ট্যুইট

দিল্লীর বর্তমান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ট্যুইট




  ------- বিজ্ঞাপন -------

  ------- বিজ্ঞাপন -------

 ------- বিজ্ঞাপন -------




No comments