Page Nav

HIDE
GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কেরলের বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে অর্থ সংগ্রহে ব্রেনওয়্যার ইউনিভার্সিটির ছাত্রছাত্রীরা !

কলকাতা : বিগত ১০০ বছরে এমন ভয়াবহ বন্যার সাক্ষী থাকেনি কেরলের বাসিন্দারা। টানা বর্ষায় কেরলের জনজীবন চূড়ান্ত ব্যাহত হয়েছে। প্রায় ৪ কোটি মানুষ সর্বস্ব হারিয়ে গৃহহীন হয়েছেন।
এই ঘটনায় কেরল বাসীর পাশে এসে দাঁড়িয়েছেন গোটা দেশের মানুষ। প…


কলকাতা : বিগত ১০০ বছরে এমন ভয়াবহ বন্যার সাক্ষী থাকেনি কেরলের বাসিন্দারা। টানা বর্ষায় কেরলের জনজীবন চূড়ান্ত ব্যাহত হয়েছে। প্রায় ৪ কোটি মানুষ সর্বস্ব হারিয়ে গৃহহীন হয়েছেন।

এই ঘটনায় কেরল বাসীর পাশে এসে দাঁড়িয়েছেন গোটা দেশের মানুষ। প্রত্যেকেই নিজের নিজের সামর্থ অনুযায়ী দাঁড়িয়েছেন কেরালাবাসীর পাশে। ইতিমধ্যে বহু রাজ্য থেকে সাহায্য তুলে দেওয়া হয়েছে কেরালার হাতে।

এই দুর্দিনে প্রতিবেশী রাজ্যের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিল কলকাতার বারাসতের ব্রেনওয়্যার ইউনিভার্সিটি। ইউনিভার্সিটির এনএসএস বিভাগের ছাত্রছাত্রীদের উদ্যোগে গত ৩দিন ধরে চলছে অর্থ সংগ্রহ অভিযান। যার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলার প্রফেসর সুব্রত দে, রেজিষ্ট্রার মহুয়া পাল।



যেখানে ছাত্রছাত্রী থেকে শুরু করে শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মী সকলেই সাধ্যমতো অর্থ সাহায্য তুলে দিচ্ছেন বন্যাত্রানে সাহায্যের জন্য। প্রায় ১ হাজার কর্মী এবং প্রায় ২২৭০জন ছাত্রছাত্রী এই বন্যাত্রাণে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।
ইউনিভার্সিটির এনএসএস বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডঃ অনুপ মাইতির তত্বাবধানে এই অর্থ সংগ্রহ অভিযান চলছে। এরপর সংগৃহীত টাকা শীঘ্রই মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে তুলে দেওয়া হবে। ব্রেনওয়্যার ইউনিভার্সিটি সূত্রে জানানো হয়েছে, এখানকার এনএসএস বিভাগ গোটা বছর ধরেই বিভিন্ন সমাজসেবা মূলক কাজকর্ম করে থাকে।

সম্প্রতি ইউনিভার্সিটির ক্যাম্পাসে শতাধিক ভেষজ গাছ লাগিয়ে সুনাম কুড়িয়েছে এখানকার ফার্মেসী বিভাগ। আগামী দিনে এই ইউনিভার্সিটি মানুষের সেবায় সহযোগিতার হাত বাড়িয়ে দেবে বলে জানানো হয়েছে।

 অর্থ সংগ্রহের বিভিন্ন মুহূর্তের ছবি -